সন্ধান সর্বশেষ

 ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় এখনো প্রস্ততির ঘাটতি

0

 ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২য় দিনেও ছিলো প্রস্ততির ঘাটতি। বেশিরভাগ স্টল ব্যস্ত ছিলো তাদের স্টল সাজাতে। এখনো চলছে প্রধান প্রবেশ গেটের নির্মাণ কাজ। ছিলো নিরাপত্তার ঘাটতি। মঙ্গলবার বাণিজ্য মেলা ঘুরে এমন চিত্র দেখা যায়।

মেলার প্রবেশ গেটে নিরাপত্তার জন্য ৩ টি মেটাল ডিটেক্টর স্থাপন করা হলেও এগুলো এখনো ব্যবহারের উপযোগী করা হয়নি। তবে র‌্যাব, পুলিশসহ নিরাপত্তার দায়িত্ব পালনকারীরা পর্যবেক্ষণে ছিলো। গেটে দায়িত্বরত নিরাপত্তা সুপারভাইজারের জানান, এখনো মেটাল ডিটেক্টরগুলো চালু করা হয় নি। তাই চেক করে ঢুকানো যাচ্ছে না। তিনি আরো জানান, মুল প্রবেশ গেটে পদ্মা সেতুর স্পানের আদলে করা ড্যামো ব্রিজে কয়েকটি সিসি ক্যামেরা স্থাপন করার কথা থাকলেও এখনো তা স্থাপন করা হয়নি।

মেলার ভিতরের অনেক পেভিলিয়ন এখনো নির্মানাধীন।এখনো সাজানো হয়নি এমন কয়েকটি স্টলের সাথে কথা বলে জানা যায়, এবারের মেলায় বিদেশি পেভিলিয়ন ও দেশি পেভিলিয়ন কোন স্থানে হবে এই নিয়ে জটিলতা দেখা দেয়। ফলে আয়োজক রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) স্টল বরাদ্দ দিতে দেরি করে। এজন্য প্রস্তুতিতেও দেড়ি হয়ে যায়। আগামী ২দিনের মধ্যে সকল প্রস্ততি সম্পন্ন হবে বলে আশা করছেন তারা।

একজন দর্শনার্থী জানান, প্রতি বছরই মেলা প্রস্ততিতে দেড়ি হয়। তাই দর্শনার্থীরাও এখন ধরে নিয়েছেন, মেলা জমতে কয়েকদিন দেড়ি হবে। তাই প্রথম ৩/৪ দিন অনেকটা ফাঁকা থাকে মেলা প্রাঙ্গণ। কোলাহল মুক্ত পরিবেশ থাকায় ঘুরতে আসছেন তিনি। বিষয়টি নিয়ে ইপিবির মেলা মাঠের অস্থায়ী সচিবলায়ে দায়িত্বরতদের সাথে কথা বলতে গেলে সেখানে কাউকে পাওয়া যায়নি। এদিকে মঙ্গলবার সকালে মেলায় দর্শনার্থী সংখ্যা কম থাকলেও বিকেল গড়ার সাথে সাথে দর্শনার্থী বাড়তে থাকে। ২য় দিনে যে পরিমাণ দর্শনার্থী আসছে তাতে সন্তষ্ট স্টলের মালিকরা।

Leave A Reply