সন্ধান সর্বশেষ

চলচ্চিত্রের খ্যাতিমান অভিনেতা সিরাজ হায়দার আর নেই

0

বাংলা চলচ্চিত্রের খ্যাতিমান অভিনেতা সিরাজ হায়দার মারা গেছেন। বৃহস্পতিবার সকাল সোয়া ৬টার দিকে রাজধানীর কল্যাণপুরের বাসায় তার মৃত্যু হয় বলে জানিয়েছেন তার ছেলে নাট্যনির্মাতা লেলিন হায়দার।

লেলিন হায়দার জানান, বৃহস্পতিবার ভোরে বাথরুমে যাওয়ার সময় পড়ে গিয়েছিলেন তার বাবা। তারপর তার আর কোনো সাড়া পাওয়া যায়নি। ডাক্তারি পরীক্ষা-নিরীক্ষা ছাড়া মৃত্যুর সঠিক কারণ বলতে না পারলেও লেলিনের ধারণা, স্ট্রোক করে পড়ে গিয়েই মারা গেছেন তার বাবা।

তিনি বলেন, ভোর ৪টা পর্যন্ত আমি বাবার সঙ্গেই ছিলাম। ৪টার পর বাবাকে ঘুম পাড়িয়ে আমি ঘুমাতে যাই। ৬টার দিকে বাবা বাথরুমে যেতে গিয়ে পড়ে যান। আমার স্ত্রীর ডাকে তাত্ক্ষণিক ঘুম ভেঙে দেখি বাবা আর নেই। হাসপাতালেও নেয়ার সুযোগ পাইনি আমরা।

৭১ বছর বয়সী প্রবীণ এ অভিনয়শিল্পীর প্রয়াণে চলচ্চিত্রাঙ্গনে তৈরি হয়েছে শোকের আবহ। তার মৃত্যুতে চলচ্চিত্র ও নাট্য জগতের তারকারা শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তার দীর্ঘদিনের কর্মস্থল বিএফডিসিতে বাদ জোহর নামাজে জানাজা শেষে মুন্সীগঞ্জের বিক্রমপুরে সমাহিত করা হয়।

১৯৬২ সালে নবম শ্রেণির ছাত্রকালীন অভিনয় জগতে আসার পর মৃত্যুর আগ পর্যন্ত প্রায় ৫০ বছর অভিনয়ের সঙ্গে যুক্ত ছিলেন সিরাজ হায়দার। অভিনয় জীবনের শুরুতে মঞ্চে কাজ করলেও ‘সুখের সংসার’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বড়পর্দায় পা রাখেন তিনি। এতে খল চরিত্রে অভিনয় করেন। অভিনয়ের পাশাপাশি দুটি চলচ্চিত্র পরিচালনাও করেছেন।

Leave A Reply